প্রেসক্লাবে ‘নতুন প্রজন্মের প্রত্যাশা ও বর্তমান বাংলাদেশ’ শীর্ষক সেমিনার

বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের উদ্যোগে ‘নতুন প্রজন্মের প্রত্যাশা ও বর্তমান বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে মুখ্য আলোচক ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) অধ্যাপক ড. শামসুল আলম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সমাজ পরিবর্তনে তরুণদের ভূমিকা সেই ১৯৪৭ থেকে ৭১ পর্যন্ত সর্বত্র ছিল। বিগত নিরাপদ সড়ক আন্দোলনেও তরুণরা তাদের সামর্থ দেখিয়েছে। তরুণদের হাত ধরেই আগামীর বাংলাদেশ এগিয়ে যাবে। এজন্য দরকার স্বপ্নচারী ও আদর্শবাদী নেতৃত্ব। যে কারণে প্রয়োজন শেখ হাসিনার মত দক্ষ নেতৃত্ব।

বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের আহ্বায়ক অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এ মান্নান, কলামিস্ট মেজর জেনারেল এ কে মোহাম্মদ আলী শিকদার (অব.), ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর রশিদ আসকারী এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন ড. সাইফুদ্দিন।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কলামিস্ট ড. মিল্টন বিশ্বাস। এছাড়াও সেমিনারে তরুণ কলামিস্ট ও নতুন প্রজন্মের প্রতিনিধিরা বর্তমান বাংলাদেশ নিয়ে নিজেদের প্রত্যাশা ব্যক্ত করেন।